Biplob G Rahul

CEO | eCourier

Director | Carnival Assure Limited

From One Team

All for One - One For All

Biplob G Rahul

CEO | eCourier

Director | Carnival Assure Limited

From One Team

All for One - One For All

Blog Post

ইট্যুরিজম ও সম্ভাবনার বাংলাদেশ

May 3, 2024 eCommerce
ইট্যুরিজম ও সম্ভাবনার বাংলাদেশ

অন্যতম ভূস্বর্গ বাংলাদেশের ট্যুরিজম কে বৈশ্বিক ভাবে স্টাব্লিশ করতে চাই সম্মিলিত উদ্যোগ। এদেশের ট্যুরিজম সেক্টরকে বিশেষ টেক্নিক্যাল এডভান্সমেন্ট এর আওতায় নিয়ে এসে বৈদেশিক পর্যটকদের দৃষ্টি আকর্ষনের মাধ্যমে প্রচুর বৈদেশিক মূদ্রা অর্জনের একটি খাত হিসেবে উঠে আসতে পারে । প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই দেশটির আবহাওয়া ও পরিবেশ গত বৈচিত্রের কারনে বিভিন্ন মৌসুমে বিভিন্ন প্রকার ট্যুরিজম ইভেন্ট ও সামগ্রিক ট্যুরিজম ইকোসিস্টেম ডেভেলপ করলেই পার্শ্ববর্তী দেশ গুলির মত একটা বিশাল ট্যুরিজম বাজার গড়ে উঠতে পারে।

২০৪১ সাল নাগাদ বার্ষিক ৫.৫৭ মিলিয়ন ফরেইন ট্যুরিস্ট আনার যে লক্ষ্যমাত্রা বাস্তবায়নে আগামী বছর গুলিতে সরকারী বেসরকারী ভাবে প্রায় ১.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে, ২১.৯৪ মিলিয়িনের মত জব সৃষ্টি হবে এই সময়টাতে, বিশাল এই ট্যুরিজম বাজারের জন্য দেশী ট্যুরিজম উদ্যোক্তাদের জন্য প্রয়োজন।

১. ইট্যুরিজম টেক হেল্পডেস্ক
2. ইভিসা সিস্টেম
3. বৈশ্বিক প্রচারনা
4. সহজ ট্যুর ম্যাপিং ইত্যাদি
5. ব্যবসা বান্ধব নিতীমালা
6. ডিজিটাল লাইসেন্সিং ব্যবস্থাপনা
7. ন্যাশনাল ট্যুরিস্ট হেল্পডেস্ক
8. সম্মিলিত ট্যুরিজম ব্যবসায়ী কমিউনিটি সিস্টেম ইত্যাদি

এছাড়া ট্যুরিজম উদ্যোক্তাদের চাই টেক্নিক্যাল ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট এ বিশেষ সরকারী সহায়তা প্রয়োজন। এসকল বিষয়ে সামগ্রিক উন্নয়নের জন্য আমাদের আইসিটি পরিবারের সকল সদস্য ট্যুরিজম নিয়ে সচেষ্ট উদ্যোক্তাদেরকে টেক সেবা গ্রহনে বিশেষ সুবিধা প্রদান করতে পারেন৷ আমাদের ঐক্যবদ্ধতা বাংলাদেশকে একটি স্মার্ট ট্যুরিজম সেক্টর গড়ে তুলতে সহায়তা করবে৷

Write a comment